বন্ধ করুন

জেলা সম্পর্কে

চিনসুরা শহরে অবস্থিত এই সদর দফতরটি পশ্চিমবঙ্গ রাজ্যের বর্ধমান বিভাগের অন্তর্গত। এখনও অবধি ইতিহাসে দেখা যায়, “হুগলি” নামটি সম্ভবত ‘হোগলা’ থেকে উদ্ভূত হয়েছে, এটি একটি লম্বা খাগড়া, যা নদীর তীরে এবং তার নীচে জলাবদ্ধ নীচু জমিতে প্রচুর পরিমাণে বৃদ্ধি পায়।

ইতিহাসের সূচনায় দেশের এই অঞ্চলটিসম্ভবত সুহমাসের অঞ্চলে অন্তর্ভুক্ত ছিল,যারামহাভারতের অঙ্গ, বঙ্গ এবং পুন্ড্রের সাথে যোগসংশ্লিষ্ট উপজাতি এবং মহাভাস্যেওযা খ্রীষ্টপূর্ব দ্বিতীয় শতাব্দীর ব্যাকরণ বই ছিল।

সূত্র: বেঙ্গল জেলা গেজেটিয়ার, হুগলি এল.এস.এস. ও ‘ম্যালি, আইসিএস এবং মনমোহন চক্রবর্তী, পিসিএস

অনুলিপিটি ডাউনলোড করুন: (নীচের লিঙ্কে ক্লিক করুন)

বেঙ্গল-জেলা-গেজেটিয়ার্স-হুগলি

জেলা ম্যাজিস্ট্রেটের তালিকা: 1947 সাল থেকে


জেলা পরিসংখ্যান হ্যান্ডবুক, 2020 ©

Tw DM Pic
সমাহর্তা ও জেলা শাসক ড. পি দীপাপ প্রিয়া, আই এ এস

আমাদের সাথে যোগাযোগ করুন

অনলাইন রসিদ: যেকোনো জায়গা থেকে

এখন আপনি জেলা ম্যাজিস্ট্রেট অফিস, এসডিও অফিস এবং বিডিও অফিসে বিভিন্ন অফিসে জমা দেওয়া আবেদনের জন্য একটি ই-রসিদ পেতে পারেন।

নোটিসবোর্ড

কোন সমস্যা হচ্ছে?

হাসপাতালের সমস্যা

সুস্থ্যসাথী কার্ড সম্পর্কিত যেকোনো সমস্যার জন্য +91-8100106046 হোয়াটসঅ্যাপ এ আপনার সমস্যা লিখুন। আপনি বাটনে ক্লিক করে সরাসরি আপনার অভিযোগ নথিভুক্ত করে আমাদের কাছে লিখতে পারেন। আমরা 24 ঘন্টার মধ্যে সাড়া দেব

  • কোনো পোস্ট পাওয়া যায়নি
  • কোনো পোস্ট পাওয়া যায়নি

শিল্প মিত্র

শিল্পগুলি অনলাইনে জেলা ম্যাজিস্ট্রেটের অফিসে তাদের সমস্যাগুলি নিবন্ধন করতে পারে। সংশ্লিষ্ট বিভাগ/অফিস নিবন্ধিত সমস্যাটি পরিচালনা করবে এবং পোর্টালের মাধ্যমে একটি প্রতিক্রিয়া প্রদান করা হবে।

আপনার নিকটতম আধার কেন্দ্র খুঁজুন

নিজের বা আপনার পরিবারের সদস্যের জন্য আধার নথিভুক্ত করার জন্য, আপনাকে একটি আধার তালিকাভুক্তি কেন্দ্রে যেতে হবে। একটি নিকটবর্তী তালিকাভুক্তি কেন্দ্র অনুসন্ধান করুন.

সংসদ সদস্য স্থানীয় এলাকা উন্নয়ন (MPLAD)

সংসদ সদস্য স্থানীয় এলাকা উন্নয়ন প্রকল্প হল একটি প্রকল্প, যা 23 ডিসেম্বর 1993-এ শুরু হয়েছিল, যা সংসদ সদস্যদের স্থানীয়ভাবে অনুভূত প্রয়োজনের ভিত্তিতে টেকসই সম্প্রদায়ের সম্পদ তৈরির উপর জোর দিয়ে তাদের নির্বাচনী এলাকায় উন্নয়নমূলক কাজের সুপারিশ করতে সক্ষম করে।

ভেক্টর জনিত রোগ নিয়ন্ত্রণ দলের কার্যক্রম - মতামত

ভেক্টর বাহিত রোগ নিয়ন্ত্রণ এইচ-টি-এইচ জরিপ দলগুলি প্রতি মাসে মাসে দুবার প্রতিটি বাড়িতে যাওয়ার কথা। দয়া করে তাদের কর্মক্ষমতা সম্পর্কে আমাদের মতামত দিন এবং ভেক্টর বাহিত রোগের ব্যবস্থাপনায় আমাদের সাহায্য করুন। আমরা আপনার প্রতিক্রিয়া পেয়ে কৃতজ্ঞ।

আরো তথ্যের জন্য, এখানে ক্লিক করুন
are you aware ?

গুরুত্বপূর্ণ হেল্পলাইন নম্বর

  • চাইল্ড লাইন
    ১০৯৮
  • মহিলা হেল্পলাইন
    ১০৯১
  • অগ্নিনির্বাপক দল
    ২৬৮০২৩০৯
  • অ্যাম্বুলেন্স
    ১০২
  • সিএমআরও
    ১৮০০৩৪৫৮২৪৪
  • জেলা নিয়ন্ত্রণ কক্ষ ১
    ২৬৮১-২৬৫২
  • জেলা নিয়ন্ত্রণ কক্ষ ২
    ২৬৮০-০১১৫
  • পুলিশ
    ১০০